-->

ব্রেকিং নিউজ

অবশেষে ৪ কোম্পানিকে তালিকাচ্যুতির সিদ্ধান্ত!


সত্যনিউজ: পুঁজিবাজারে তালিকাভুক্ত ৪টি রুগ্ন কোম্পানি বছরের পর বছর শেয়ারহোল্ডারদের লভ্যাংশ থেকে বঞ্চিত করছে। এ চার কোম্পানি বছরজুড়ে বিনা কারণে বাজারে অস্থিরতা তৈরী করে চলেছে। এ চারটি কোম্পানির বিষয়ে অবশেষে চূড়ান্ত সিদ্ধান্ত নিতে যাচ্ছে প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই)।
মূল মার্কেট থেকে তালিকাচ্যুত (ডিলিস্টিং) করার সিদ্ধান্ত নিয়েছে ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) কর্তৃপক্ষ। কোম্পানিগুলোকে ওভার দ্য কাউন্টার (ওটিসি) মার্কেটে স্থানান্তর করা হবে। এলক্ষ্যে বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড কমিশনের (বিএসইসি) অনুমোদনের জন্য লিখিতভাবে জানানো হবে। মঙ্গলবার ডিএসইর পরিচালনা পর্ষদের সভায় এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে।
sottonews_meghna
কোম্পানি চারটি হলো- ইমাম বাটন, সাভার রিফ্যাক্টরিজ, মেঘনা পেট এবং মেঘনা কনডেন্সড মিল্ক্ক লিমিটেড। ব্যবসায়িক কার্যক্রম পরিচালনাসহ শেয়ারহোল্ডারদের লভ্যাংশ দিতে না পারার কারণ ব্যাখ্যা করতে গত বছরের ৭ আগস্ট ১৫ কোম্পানিকে চিঠি দিয়েছিল ডিএসই। এর মধ্যে এ চার কোম্পানিও ছিল।
ডিএসইর এক পরিচালক নাম প্রকাশ না করার শর্তে দেশ প্রতিক্ষণকে বলেন, মেঘনা পেট, মেঘনা কনডেন্সড মিল্ক, ইমাম বাটন ও সাভার রিফ্রেক্টরিজকে মূল মার্কেট থেকে তালিকাচ্যুত করে ওটিসি মার্কেটে পাঠানোর সিদ্ধান্ত নেওয়া হয়েছে। এ বিষয়ে কমিশনের অনুমোদনের জন্য চিঠি দেওয়া হবে।
তিনি আরও বলেন, তালিকাচ্যুতির তালিকায় আরও ১৫টি কোম্পানি রয়েছে। যেগুলোকে ধাপে ধাপে তালিকাচ্যুত করা হবে। এর আগে গত বছরের ১৮ জুলাই রহিমা ফুড ও মডার্ণ ডাইং অ্যান্ড স্ক্রিন প্রিন্টিংকে সব মার্কেট থেকেই তালিকাচ্যুত করা হয়েছে। সেগুলোকে ওটিসি মার্কেটে প্রেরণ করা হয়নি।
এ বিষয়ে ডিএসইর পরিচালক রকিবুর রহমান বলেন, বাজারে অনেক ভালো কোম্পানির মাঝে কিছু খারাপ আছে। এগুলো বাজারের সুনাম নষ্ট করছে। বেশিরভাগ মানুষ মনে করে শেয়ারবাজার জুয়ার বাজার। এই দুর্নাম তারা ঘোচাতে চান। বাজারকে পরিশুদ্ধ করে বিনিয়োগে আস্থা বাড়াতে খারাপ কোম্পানিগুলোর বিষয়ে কঠোর সিদ্ধান্ত নিচ্ছে ডিএসই

1 comment:

Thanks for Commends