-->

ব্রেকিং নিউজ

প্রায় ২৬গুন জমা পড়েছে সিলভা ফার্মাসিউটিক্যালস।

সত্যনিউজ রিপোর্টঃ সম্প্রতি আইপিও অনুমোদন পাওয়া সিলভা ফার্মাসিউটিক্যালস লিমিটেডের প্রাথমিক গণপ্রস্তাবের (আইপিও) লটারি আগামী ৩০ আগস্ট বৃহস্পতিবার অনুষ্ঠিত হবে। কোম্পানিটির আইপিও শেয়ার কিনতে প্রায় ২৬ গুণ আবেদন জমা পড়েছে। সংশ্লিষ্ট সূত্রে এই তথ্য জানা গেছে।

ওই দিন রাজধানীর ইঞ্জিনিয়ার ইনস্টিটিউট মিলনায়তনে সকাল সাড়ে ১০টায় এই লটারি অনুষ্ঠিত হবে।

সূত্র বলছে, কোম্পানিটির আইপিও শেয়ার কিনতে মোট ৭৭২ কোটি ৯৯ লাখ ৯০ হাজার টাকার আবেদন জমা পড়েছে। এর মধ্যে সাধারণ বিনিয়োগকারীর আবেদন পড়েছে ৪৮.৯৮ গুণ, ক্ষতিগ্রস্ত বিনিয়োগকারীদের আবেদন ২০.৫০ গুণ এবং প্রবাসীদের আবেদন পড়েছে ১২.৫২ গুণ।

এর আগে গত ২৯ জুলাই থেকে কোম্পানিটির আইপিও আবেদন শুরু হয়েছিল। যা চলে ৫ আগস্ট পর্যন্ত।

গত ১১ জুন বিএসইসির ৬৪৭তম কমিশন সভায় সিলভা ফার্মাসিউটিক্যালসের আইপিও অনুমোদন দেয়া হয়। ১০ টাকা অভিহিত মূল্যে ৩ কোটি সাধারণ শেয়ার প্রাথমিক গণ প্রস্তাব (আইপিও) এর মাধ্যমে ইস্যু করবে কোম্পানিটি।

আইপিও এর মাধ্যমে কোম্পানিটি ৩০ কোটি টাকা উত্তোলন করবে। উত্তোলিত টাকা দিয়ে কোম্পানিটি যন্ত্রপাতি ও কলকব্জা ক্রয়, কারখানার ভবন নির্মান, ঋণ পরিশোধ এবং গণ প্রস্তাবের খরচ খাতে ব্যয় করবে।

৩০ জুন ২০১৭ সমাপ্ত হিসাব বছরে কোম্পানিটির পুনর্মূল্যায়ন ছাড়া শেয়ার প্রতি সম্পদমূল্য (এনএভি) হয়েছে ১৬ টাকা ৪৮ পয়সা। আর শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ১ টাকা শূন্য ৩ পয়সা।

উল্লেখ্য, কোম্পানিটির ইস্যু ব্যবস্থাপনার দায়িত্বে রয়েছে প্রাইম ফাইন্যান্স ক্যাপিটাল ম্যানেজমেন্ট লিমিটেড, ইম্পেরিয়াল ক্যাপিটাল লিমিটেড ও এসবিএল ক্যাপিটাল ম্যানেজমেন্ট লিমিটেড।

সত্যনিউজ/এমএস

No comments

Thanks for Commends